অধ্যক্ষের বার্তা

শিক্ষার প্রকৃত উদ্দেশ্য ঘটনা প্রবাহ সম্পর্কে অবহিত হওয়া নয়; বরং মনের ধীশক্তি অর্জনের প্রশিক্ষণ মাত্র –আলবার্ট আইনস্টাইন।

 আমরা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শতবর্ষী স্কুলের  সদস্যরা দৃঢ়ভাবে বিশ্বাস করি যে স্কুলের ভূমিকা শুধুমাত্র একাডেমিক উৎকর্ষ সাধনে নয় বরং  সমালোচনামূলক চিন্তাবিদ এবং সৃজনশীল সদস্য হতে অনুপ্রাণিত করা । সর্বদা পরিবর্তনশীল এ বিশ্ব সমাজে এর ছাত্রদের আজীবন শিক্ষার্থী হিসেবে জীবন পরিচালনার পাশাপাশি প্রতিষ্ঠানটিতে  বাংলাদেশী প্রবাসী সম্প্রদায়ের বিভিন্ন শিক্ষাগত চাহিদা মোকাবেলায়  নিয়োজিত রয়েছে।  ছাত্রদের এ  শিক্ষানবীস সময়ের  বহু চাওয়া -পাওয়া ,জ্ঞান -দক্ষতা এবং প্রজ্ঞা দিয়ে নেতৃত্ব দানের জন্য আন্তরিকভাবে প্রচেষ্টা করে। যখন শিক্ষার্থীরা স্কুল থেকে শিক্ষা নিয়ে  তাদের পৃথিবীতে প্রবেশ করবে তখন তাদের  এতটাই প্রভাবশালী হওয়া উচিত যে এটি বহু মানুষের জীবনকে স্পর্শ করে; এবং এটি এতই অনন্য হওয়া উচিত যে তাদের মনের মধ্যে খোদাই করে থাকে যারা এতে আনন্দিত হয়ছিল ।  আমরা তাদের প্রস্তুত করতে চাই যেন তারা সাহসের সাথে চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারে এবং নম্রতার সাথে সাফল্য গ্রহণ করতে পারে ।আমরা চাই তারা জীবন যাপনের প্রকৃত আনন্দ অনুভব করুক শুধুমাত্র পুথিঁগত জ্ঞানার্জন নয়, আমরা চাই তারা সম্মানিত খেলোয়ার হিসেবে পরিচিত হোক শুধুমাত্র বিজয়ী নয়, শুধু জ্ঞানী ও বুদ্ধিমান নয় ;বোধগম্য,দয়ালু ,সহানুভূতিশীল ও বন্ধুত্বপূর্ণ হিসেবে নিজেকে তুলে ধরুক।  তাদের চিন্তাভাবনায় স্বাধীন হতে শেখানো হয় কিন্তু অন্যদের প্রতি সম্মান এবং সজ্জার কাঠামোর মধ্যে কাজ করতে শেখানো হয়।

 সন্তানদের ভবিষ্যত গঠনে পিতামাতা  সবচেয়ে শাক্তিশালী শক্তি ।তাদের ধারাবাহিক সমর্থন আমাদের আরো বেশি অনুপ্রাণিত করে ।আমাদের সমস্ত শিক্ষাগত এবংসহশিক্ষামূলক প্রচেষ্টায় তাদের অপরিসীম সমর্থন ,স্থিতিস্থাপকতা এবং সহযোগিতার জন্য সমস্ত পিতা মাতা এবং স্টেক হোল্ডারদের আন্তরিক ধন্যবাদ জানাতে পেরে  আমি নিজেকে গর্বিত  বলে মনে করছি।